Indian Railway Stipend 2024 : এবার ভারতীয় রেলে মাসিক স্টাইপেন্ড সহ প্রশিক্ষণের সুযোগ! যোগ্যতা মাধ্যমিক ! জানুন আবেদন পদ্ধতি

Last Updated:

Indian Railway 2024 : রাজ্যের সকল ছেলেমেয়েদের জন্য জন্য রয়েছে বিরাট সুখবর! এবার ভারতীয় রেলের (Indian Railway 2024) পক্ষ থেকে নতুন শিক্ষানবিশ প্রশিক্ষণের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলে করতে পারবেন আবেদন। পাশ করা প্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। আজকের প্রতিবেদনে রইলো বিস্তারিত।

এবার ভারতীয় রেলের (Indian Railway Stipend 2024) পক্ষ থেকে 2860 টি শূন্যপদে শিক্ষানবিশ প্রশিক্ষণের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মাধ্যমিক শ্রেণী পাস যোগ্যতাতে এখানে আবেদন করতে পারবেন। ভারতীয় রেল প্রায়শই এই ধরনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। এই প্রশিক্ষণের মাধ্যমে চাকরিপ্রার্থীদের স্থায়ী চাকরিও দেওয়া হয়। ট্রেড ডিগ্রীর ওপর ভিত্তি করে এখানে নিয়োগ করা হয়। আজকের প্রতিবেদনে রইলো আবেদন পদ্ধতি, নিয়োগ পদ্ধতি, মাসিক স্টাইপেন্ড এর বিস্তারিত তথ্য। আসুন জেনে নেওয়া যাক।

Indian Railway Stipend 2024

▪️ট্রেডের নাম- Fitter, Electrician, Welder, Carpenter, Diesel Mechanic, COPA ইত্যাদি।পদের নাম- ( Indian Railway 2024 ) Apprentices

▪️মোট শূন্যপদ- 2860 টি।

চাকরিপ্রার্থীরা ডিভিশন অনুযায়ী শূন্যপদের বিস্তারিত বিবরণ অফিসিয়াল নোটিফিকেশন থেকে পেয়ে যাবেন।

▪️শিক্ষাগত যোগ্যতা- সংশ্লিষ্ট পদগুলিতে আবেদন করার জন্য প্রার্থীদের মাধ্যমিক কিংবা উচ্চ মাধ্যমিক পাশ সহ আইটিআই ডিগ্রী সার্টিফিকেট থাকতে হবে, তবেই আবেদন করা যাবে।

▪️মাসিক স্টাইপেন্ড- Apprentices Act -এর নির্দিষ্ট আইন অনুযায়ী শিক্ষানবিশ প্রার্থীদের মাসিক স্টাইপেন্ড দেওয়া হবে।

▪️বয়সসীমা- আবেদনকারীর বয়স হতে হবে নূন্যতম ১৫ বছর থেকে সর্বোচ্চ ২৪ বছরের মধ্যে।

▪️নিয়োগ পদ্ধতি – প্রার্থীদের সংশ্লিষ্ট পদগুলিতে দুটি ধাপের মাধ্যমে নিয়োগ করা হবে। প্রথমে টেকনিক্যাল স্কিল টেস্ট এবং পরবর্তীতে ইন্টারভিউয়ের মাধ্যমে সঠিক ও যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

▪️আবেদন পদ্ধতি-
1) ( Indian Railway 2024 ) যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন।
2) আবেদন করার জন্য প্রার্থীদের প্রতিবেদনের নিচে আবেদনের লিঙ্কে ক্লিক করতে হবে এরপর সরাসরি আবেদনপত্রটি খুলে যাবে।
3) এখানে নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন এবং ফর্ম ফিলাপ করতে হবে।
4) নিজের নাম, মোবাইল নম্বর, ইমেল, শিক্ষাগত যোগ্যতা, বয়স ইত্যাদি তথ্যগুলি সঠিক ভাবে আবেদনপত্রে পূরণ করার পর ডকুমেন্টসগুলির স্ক্যান কপি আপলোড করতে হবে।
3) এবার আবেদন ফি জমা করে সাবমিট করলেই আবেদনটি নথিভুক্ত হয়ে যাবে। ( Indian Railway 2024 )

▪️আবেদন ফি- তপশিলি জাতি, উপজাতি, প্রতিবন্ধী এবং মহিলা প্রার্থী বাদে প্রত্যেক প্রার্থীকে ১০০ টাকা জমা করতে হবে। (Indian Railway 2024)

▪️আবেদনের শেষ তারিখ– ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪।

যে কোনো ধরনের চাকরি বা শিক্ষামূলক তথ্যের জন্য Join করো
× close ad